চায়নিজ অ্যাপ্লিকেশন

এই চায়নিজ অ্যাপ্লিকেশন এখুনি ডিলিট করুন

Spread the love

আপনার মোবাইলে যদি এই চায়নিজ অ্যাপ্লিকেশনগুলো আছে তাহলে এক্ষুনি এই চায়নিজ এপ্লিকেশনগুলোকে ডিলিট করুন। এই অ্যাপ্লিকেশগুলো আপনার মোবাইল তথা আপনার ভবিষ্যৎকে নষ্ট করছে।

বিপদজনক চায়নিজ অ্যাপ্লিকেশন

আমরা নিজেদের প্রয়োজনে এমন অনেক এপ্লিকেশন ডাউনলোড করি যা আমাদের মোবাইলের জন্য এবং আমাদের ভবিষ্যতের জন্য বিপদজনক। আমরা নিজেদের অজান্তে প্রত্যেকে ১০ থেকে ১৫ টা চাইনিজ অ্যাপ্লিকেশন ডাউনলোড করে রেখেছি।

এই মোবাইল এপ্লিকেশনগুলো আমাদের মোবাইলে সর্বনাশ করছে শুধু তাই নয় এরা প্রতিনিয়ত আমাদের মোবাইলের ডাটা এবং মোবাইলের চার্জ চুরি করছে।

আরও পড়ুন- নিজের তোলা ছবি বিক্রি করে ইনকাম করুন

এই মোবাইল অ্যাপ্লিকেশনগুলো আমাদের সমস্ত গোপন তথ্য গোপন ছবি গোপন কথাবার্তা চায়নার সারভারে পাঠাতে থাকে। এই মোবাইল অ্যাপ্লিকেশন গুলোর জন্য আমাদের ভবিষ্যৎ মোটেও নিরাপদ নয়।

আমাদের মোবাইল মাঝে মাঝেই হ্যাং হয়ে যায় আমরা ভাবি মোবাইল ওভারলোডের জন্য হ্যাং করছে, কিন্তু বেশিরভাগ চায়নিজ এপ্লিকেশন আমাদের মোবাইলকে হ্যাং করে থাকে। আমরা যখন কোন একটি মোবাইল অ্যাপ্লিকেশনে কাজ করি তখনও এই চায়নিজ অ্যাপ্লিকেশনগুলো আমাদের মোবাইলের ভেতরে ভেতরে কাজ করতেই থাকে এগুলো বন্ধ হয় না সাধারণত।

আমি যে যে মোবাইল অ্যাপ্লিকেশন এর কথা উল্লেখ করছি সেই চায়নিজ অ্যাপ্লিকেশন গুলো আপনার মোবাইলে থাকলে এক্ষুনি ডিলিট করে দিন।

আপনি যদি অন্তর থেকে নিজের দেশকে ভালবেসে থাকেন তাহলে এই লেখাটা অবশ্যই বন্ধুদের সঙ্গে শেয়ার করবেন

এই চায়নিজ এপ্লিকেশন গুলো ডিলিট করুন

১) টিকটক

২) ইউসি ব্রাউজার

৩) ভিভা ভিডিও

৪) ইউসি নিউজ

৫) নিউজ ডগ

৬) টারবো ভিপিএন

৭) পাবজি

৮) ক্যামস্ক্যানার

৯) বিউটিপ্লাস

১০) শেয়ারইট

এই দশটি মোবাইল অ্যাপ্লিকেশন ছাড়াও আরো অনেকগুলি চায়নিজ অ্যাপ্লিকেশন আমাদের মোবাইলে ইন্সটল থাকে যে মোবাইল অ্যাপ্লিকেশনগুলোর কথা আপনারা নিচের ভিডিও থেকে জেনে নিতে পারবেন।

কেন চায়নিজ এপ্লিকেশন ব্যবহার করবেন না

চায়নিজ অ্যাপ্লিকেশন

উপরে উল্লেখ করা এই চায়নিজ মোবাইল অ্যাপ্লিকেশন গুলো আমাদের মোবাইলের ডাটা আমাদের মোবাইলের তথ্য আমাদের মোবাইলের ব্যাটারির চার্জ চুরি করা থেকে শুরু করে আমাদের ছবি আমাদের পার্সোনাল কথাবার্তা সমস্ত কিছুই রেকর্ড করে রাখে নিজেদের সার্ভারে।

তাই আমাদের বিনীত অনুরোধ আপনি যদি এই সমস্ত মোবাইল এপ্লিকেশনগুলোকে আপনার মোবাইলে ইন্সটল করে রেখেছেন তাহলে অবশ্যই এই মোবাইল এপ্লিকেশন গুলোকে এক্ষুনি আনইন্সটল করুন

বেশিরভাগ চাইনিজ অ্যাপ্লিকেশন আমাদের পুরো দেশের যুব সমাজকে বিপথে পরিচালিত করতে এবং সারা দিনের বেশিরভাগ সময়কে খেয়ে নিতেই ব্যবহার করা হয়। চায়না কোনদিন চায়না আমাদের দেশ উন্নতি করুক।

তাই আমাদের দেশের যুব সমাজকে নষ্ট করে দিতেই এই সমস্ত মোবাইল অ্যাপ্লিকেশনগুলো তারা বানিয়েছে ওরা নিজেদের দেশেও এই সমস্ত মোবাইল অ্যাপ্লিকেশন ব্যবহার করে না।

এই সমস্ত অ্যাপ্লিকেশন এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে আপনি নেশাগ্রস্ত হয়ে পড়বেন। চায়নার উদ্দেশ্য আমাদের দেশের যুব শক্তিকে নষ্ট করে দেওয়া বিভিন্ন রকম ভাবে নেশাগ্রস্ত অ্যাপ্লিকেশন তৈরি করে। টিকটক এবং পাবজি এর জ্বলন্ত উদাহরণ।

বন্ধুরা আপনাদের কাছে আমার করজোড়ে নিবেদন এই লেখাটা দয়া করে শেয়ার করুন তাতে আপনার এবং আমাদের দেশের অনেক উন্নতি হবে। আপনাদের এক একটা শেয়ার অনেক মানুষের উপকার করবে এই আশা রাখি।

আমাদের ওয়েবসাইট এর পক্ষ থেকে শুভেচ্ছা

Bengali shayari পড়ুন

Bangla kobita পড়ুন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *