চিঠি

চিঠি | প্রেম পত্র | প্রেমের চিঠি

Spread the love

চিঠিটি ব্যবহার করার আগে অবশ্যই ভিডিওটি দেখে নেবেন। সম্পূর্ণ ভিডিওটি না দেখে এই চিঠি ব্যবহার না করাই ভাল। কোন সম্পর্কে চিঠিটি ব্যবহার করা যাবে আর কোন সম্পর্কে যাবে না সেই নিয়েই ভিডিওটি বানানো হয়েছে।

চিঠি

যেন স্মৃতি হয়ে যেও না

এখন বর্ষাকাল, কখনো ঝম ঝম কখনো আবার মনকেমনের চোখের মতো গাছের পাতা বেয়ে টুপটাপ ঝরছে। চার দেওয়ালের ভেতর আজ কেন যেন ভাল লাগছিল না। বাইরে ছাদে এসে দাঁড়ালাম। বুকের ভেতরে ‘তুমি’ নামের একটা সুর বাজতে বাজতে দূরের অতীতে মিলিয়ে যাচ্ছে। কথা না বলা কথা আর অভিমান এখনো আমার দুচোখে। জানি কোনওদিন বলা হবে না। কথাগুলো আমার বুকের ভেতরই মাথা ঠুকতে ঠুকতে একদিন মারা যাবে। কত কথা তো বেঁচেও নেই আর।

দেখতে দেখতে অনেকটাই রাত হল মনে হয়, সদ্য স্নান সেরে ফালি চাঁদটা চকচক করছে আকাশে। মাঝে মাঝেই মেঘের মায়া ছড়িয়ে পড়ছে চাঁদটার গায়ে। 

অনেক দূরে কয়েকটা শেয়াল ডাকছে, এমন বাদলা রাতে ওরা মনকে আরও মেদুর করে দেয়। ডাহুক ডাহুলীগুলোও সঙ্গী ওদের। 

জানো একসময় ভাবতাম; না বলা কথাগুলো পরে বলব, পরে বলব বলব করে আর বলা হবে কী না জানি না। ভবিষ্যতের দিকে তাকালে সব এলোমেলো মনে হয়। মনে হয় তুমি অজেনা কোথাও হারিয়েছো ভালবাসার আলোয়। অচেনা হয়ে গেছি আমি। 

প্রেমের চিঠি

আচ্ছা ধরো হারিয়ে গেছি আমরা ভালবাসার ছায়া পথে, দেখা কথা কিছুই নেই কয়েক বছর। তারপর সেই গলিটার বাঁকে হঠাৎ করে দেখলে আমাকে,- ডাকবে সেই নাম ধরে। যদি তোমার সঙ্গে তোমার প্রিয়জন থাকে। যদি তোমার চোখে চোখ রেখে চিনে নিতে চায় আমাকে। জানি তোমার আর আমাকে চেনার কোনও উপায় থাকবে না। হয়তো ইচ্ছে করবে কথা বলতে কিংবা ভয় পাবে পাছে আমি গায়ে পড়ে কথা বলি। পাছে তোমাদের অশান্তি হয়…

ভবিষ্যৎ ভাবলে কেন ভয় হয় আমার! কেন চোখের সামনে সব অন্ধকার হয়ে আসে। কেন চাঁদটা পরিহাসের হাসি হাসে বলে মনে হয়। তুমি হারিয়ে গেলেও আমাকে হাসতে হবে, বাঁচতে হবে- এগুলো ভাবতেই খারাপ লাগে। তবুও প্রেমের নির্মম পরিহাসে হয়তো হতেও পারো এই চেনা তুমি এক্কেবারে অচেনা হলে। এই তোমার ‘আমি’ টাকে শেকড় সহ হারালে।

আমি জানি না কেন এমন এলোমেলো লিখছি, কী লিখছি তাও জানি না। ভোর হয়ে আসছে, চোখের পাতায় অল্প ঘুম এসে বসেছে মনে হয়। এই চিঠিটা প্লিজ রেখেদিও। এভাবে তো কোনওদিন লিখিনি। আমাকে উজাড় করে লিখে তোমার হাতে দিলাম, তুমিই জানো মুড়ে ছুড়ে ফেলবে না যত্নে লুকিয়ে রাখবে অন্তরে। এ চিঠির খোঁজ আমি কোনদিন নেব না।

ইতি

তোমার

চিঠি

যদি ভাল ভাল বাংলা শায়রি আপনার মনের মানুষকে দিতে চান তাহলে নিচের লিংকে ক্লিক করে পছন্দের শায়রি ব্যবহার করতে পারবেন।

বাংলা শায়রি

Bangla Kobita (প্রেমের) যদি খুঁজছেন মনের মানুষকে দেওয়ার জন্য তাহলে লিংকে ক্লিক করে ব্যবহার করতে পারবেন।

❤️আমাকে ইন্সটাগ্রামে ফলো করতে পারেন 👉🏿

 https://www.instagram.com/bappaditya4u

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *