Bengali Shayari

জেনেনিন কেন লাইফ ইন্সুরেন্স করা উচিৎ

Spread the love

লাইফ ইন্সুরেন্স এই শব্দটা শুনতে আমরা কেউই তেমন পছন্দ করি না কারণ ইন্সুরেন্স মানে আমরা ভাবি মৃত্যুর পরের গল্প। এটা আমাদের একটা বিরাট ভুল ধারণা।

লাইফ ইন্সুরেন্স কী? কেন লাইফ ইন্সুরেন্স করা উচিৎ  

লাইফ ইন্সুরেন্স মানে মৃত্যুর পর পরিবারের হাতে টাকা তুলে দেওয়া নয়। লাইফ ইন্সুরেন্স কথাটির বাংলা প্রতিশব্দ হচ্ছে জীবন বীমা। এই জীবন বীমা শব্দটির ভেতরেই লুকিয়ে আছে শব্দটির গভীরতা। যা জীবনকে সুরক্ষা দেয় তাই জীবন বীমা বা লাইফ ইন্সুরেন্স। তাই এই সুরক্ষার সঙ্গে মৃত্যুর পরের গল্প কোথাও লেখা নেই।

আমাদের সবার ভেতর একটা বদ্ধমূল ধারণা তৈরী হয়ে গেছে যে,  ইন্সুরেন্স মানে আমি মারা যাওয়ার পর আমার স্ত্রী বা আমার সন্তান সন্ততি কিংবা আমার পিতা মাতা ভাল অংকের একটা টাকা পাবে। কথাটা সম্পূর্ণ মিথ্যা নয়। কিন্তু এই কথাটাই একমাত্র সত্য নয়।

বর্তমানে আমাদের দেশে এমন অনেক ইন্সুরেন্স কোম্পানি আছে যা প্রতিদিন প্রতিনিয়ত আমাদের প্রত্যেকটা বিপদে আমাদের সহযোগিতা করছে।

এমন অনেক ইন্সুরেন্স কোম্পানি আছে যারা যেকোনও এক্সিডেন্টের খরচা বহন করে। বড় কোন রোগ হলে ঔষধ পত্র সহ সবরকম খরচা বহন করে।

তেমনি জনপ্রিয় দুটো লাইফ ইন্সুরেন্স কোম্পানি হচ্ছে,- Aegon Life term insurance আর HDFC life term insurance. এমন নয় যে এই কোম্পানি দুটোই বেস্ট, আমি আমার পছন্দের দুটো কোম্পানির নাম নিলাম। আপনার পরিচিত আরো কোনও কোম্পানি থাকলেও থাকতে পারে।

কেন লাইফ ইন্সুরেন্স করা উচিৎ? 

 

কেন  ইন্সুরেন্স করবেন এর প্রচুর কারণ আছে আমি তার ভেতরে থেকে কয়েকটি তুলে ধরছি।

১) যেটি আমরা শুনতে বা বলতে পছন্দ করি না সেই কারণটিই সবার প্রথম কারণ, আমি বা আপনি আমরা কেউ অমর নই। আজ না হোক কাল আমরা মারা যাব। তাই আমার মৃত্যুর পর যাতে আমার পরিবার সুরক্ষিত থাকে তার জন্য আমার নিজস্ব  ইন্সুরেন্স থাকা উচিত।

২) যেহুতু আমরা রক্ত মাংসে গড়া মানুষ তাই আমাদের শরীরে যেকোনওদিন রোগ বাসা বাঁধতে পারে আর  সেই রোগ থেকে নিজেকে মুক্ত করার জন্য প্রয়োজন পড়বে উপযুক্ত অর্থের, ইন্সুরেন্স তখন আমাদের কাজে লাগবে ।

৩) দিনদিন যানবাহন বাড়ছে, বাড়ছে এক্সিডেন্টের সংখ্যাও যেকোনওদিন আমার বা আপনার অ্যাকসিডেন্ট হতেই পারে। আর সেদিন নিজেকে সুস্থ করতে হয়তো প্রয়োজন পড়বে লাইফ ইন্সুরেন্সের।

৪) ছেলেমেয়েদের পড়াশোনার খরচ থেকে শুরু করে বিয়ে দেওয়া পর্যন্ত সব জায়গাতেই  ইন্সুরেন্স কাজে লাগে।

ইন্সুরেন্স মানেই কিন্তু LIC নয়। তাই একটু ভালভাবে খোঁজ নিয়ে দেখুন কি রকম ইন্সুরেন্স আপনি চাইছেন, যে ধরনের ইন্সুরেন্স আপনি চাইছেন সেই ধরনের কোনো না কোনো একটা ইন্সুরেন্স আপনি নিজের এবং নিজের পরিবারের জন্য করে রাখুন এতে আপনিও নিশ্চিন্ত থাকবেন আপনার পরিবারও নিশ্চিন্ত থাকবে।

বর্তমানে আমাদের ভারত সরকার নিয়ে এসেছে অটল পেনশন যোজনা এই যোজনা সম্পর্কে বিস্তারিত জানতে চাইলে আপনি নিচের আর্টিকেলটি পড়তে পারেন।

অটল পেনশন যোজনা

আমাদের দেশ তথা বিশ্বের সবচাইতে জনপ্রিয় লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি হচ্ছে Aegon Life term insurance আপনি এই কোম্পানির ইনসুরেন্স সম্পর্কে জানতে চাইলে নিচের লিংকে গিয়ে বিস্তারিত ভাবে পড়তে পারেন। আপনাকে জানিয়ে রাখি বর্তমানে ফ্লিপকার্ট কোম্পানির নামও এই কোম্পানির সঙ্গে যুক্ত রয়েছে।

Aegon Life term insurance

বর্তমানে বেশিরভাগ মানুষ অনলাইনে প্রচুর টাকা ইনকাম করছেন আপনি যদি খুব সহজ-সরল ভাবে অনলাইনে ইনকাম করতে চাইছেন তাও আবার ফেসবুক থেকে তাহলে নিচের আর্টিকেলটি পড়ে নিতে পারেন।

ফেসবুক থেকে আয় 

আপনি যদি মোবাইল অ্যাপ্লিকেশন থেকে অনলাইন ইনকাম করতে চাইছেন তাহলে নিচের আর্টিকেলটি পড়ে নিন। খুব সহজ সরল ভাবে বাংলায় লেখা আছে আপনি সহজেই দারুন টাকা ইনকাম করতে পারবেন।

Best earning application 2020

Exit mobile version