Bengali Shayari

২০ হাজারের কম দামে স্কুটি, হ্যাঁ স্বপ্ন নয় ঠিকই পড়ছেন

Spread the love

২০ হাজারের কম দামে স্কুটি, হ্যাঁ স্বপ্ন নয় বাস্তব। যেখানে অন্যান্য বাইক আর পেট্রোলের দাম আকাশ ছোঁঁয়া হয়ে যাচ্ছে সেখানে ২০ হাজারের নিচে স্কুটি এটা কল্পনারও অতীত। কিন্তু এটাকেই বাস্তবায়িত করতে চলেছে স্টার্টআপ সংস্থা।

২০ হাজারের কম দামে স্কুটি

এর আগে বিশ্বের সবচেয়ে কমদামে সস্তা ফোন ও এলইডি টিভি এনে আগেই চমকে দিয়েছিল স্টার্টআপ সংস্থা ডেটেল। এবার তারা বাজারে আনতে চলেছে তাদের প্রথম দুই চাকার বৈদ্যুতিন গাড়ি। যার নাম রাখা হয়েছে ডেটেল ইজি। এতকম দামে প্রথমবার আসছে এই টুহুইলার।

সংশ্লিষ্ট সংস্থার তরফে জানানো হয়েছে যে, স্কুটারটি দামের দিক দিয়ে যেমন সস্তা তেমনই ভরসাযোগ্য। হ্যাঁ সস্তায় এই স্কুটিকে আপনি চোখবুঁজে ভরসা করতে পারবেন। এমন নয় যে টাকাটা কদিন পর জলে যাবে।

এই স্কুটারে রয়েছে ৬টি পাইপ-সহ ২৫০ ওয়াটের বৈদ্যুতিক মোটর। যারা দ্বারা সর্বোচ্চ গতিবেগ হবে ঘন্টায় ২৫ কিমি। অন্যদিকে ব্যাটারির ফুল চার্জ হতে সময় লাগবে ৭-৮ ঘন্টা। চার্জ সম্পন্ন হওয়ার পর স্কুটারটি ৬০ কিলোমিটার অবধি চলবে।

এই স্কুটির সুবিধা

সবচেয়ে আকর্ষণীয় ব্যাপার হল এটি চালাতে প্রয়োজন নেই কোনও ড্রাইভিং লাইসেন্সের। একইসাথে লাগবে না কোনো শংসাপত্র। সংস্থার তরফে বলা হয়েছে এই স্কুটারটি প্রধানত কিশোর-কিশোরীদের কথা মাথায় রেখে চালু করা হয়েছে। স্কুটারের সাথে বিনামূল্যে মিলবে হেলমেটও।

দুর্দান্ত এই স্কুটারটির দাম হিসেবে নির্ধারিত হয়েছে ১৯ হাজার ৯৯৯ টাকা। জিএসটি মিলিয়ে এই দাম স্থির করা হয়েছে। স্কুটারটি কেনা যাবে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট থেকে।

যারা কম দামের ভেতর ভাল ব্যাটারি টুহুইলারের অপেক্ষা করছিলেন তাদের এই অপেক্ষার অবসান হল এবার।


আরও পড়ুনঃ-  ফেসবুক থেকে সহজে আয় করার পদ্ধতি   

আরও পড়ুনঃ-  Best earning application 2020

Exit mobile version