৭৪ তম স্বাধীনতা দিবস

৭৪ তম স্বাধীনতা দিবসের শুভেচ্ছা

Spread the love

৭৪ তম স্বাধীনতা দিবসের শপথঃ-  আপনি যদি সত্যিই এই দেশকে অন্তর থেকে ভালবেসে থাকেন তাহলে অবশ্যই এই লেখাটা শেয়ার করে সমস্ত বন্ধুদেরকে সচেতন করবেন। আমাদের সকলের মিলিত প্রয়াসে আমাদের দেশ একটা বিরাট অপমানের হাত থেকে রক্ষা পাবে।

৭৪ তম স্বাধীনতা দিবসের শপথ 

একদল চক্রান্তকারী কোম্পানি আমাদের দেশের সম্মান এবং আমাদের আবেগ নিয়ে খেলা শুরু করেছে আপনারাও নিশ্চয় খেয়াল করেছেন ইতিমধ্যেই ৭৪ তম স্বাধীনতা দিবস এর জন্য বাজারে এসে গেছে আমাদের জাতীয় পতাকা দিয়ে তৈরি হওয়া মাস্ক।

কালকে হয়তো হাজার হাজার মানুষের মুখে আমরা এই মাস্ক দেখতে পাবো কিন্তু আমাদের কাজ হচ্ছে এটাকে আটকানো। চলুন হাতে হাত মিলিয়ে একটা প্রতিবাদ একটা প্রতিরোধ গড়ে তুলি, যতজন বন্ধুকে সম্ভব শেয়ার করে বোঝানোর চেষ্টা করি।

৭৪ তম স্বাধীনতা দিবস

কেন এই মাস্ক ব্যবহার করব না? 

একদল চক্রান্তকারী ব্যবসায়ী আছেন যারা আপনার আমার সম্মান তো দূরের কথা দেশের সম্মান নিয়েও কখনো চিন্তা করেন না। সেই ব্যবসায়ীদের মাথা থেকেই এমন মাস্ক বানানোর বুদ্ধি আসতে পারে।

কিন্তু আপনি কি জানেন এই মাস্ক এর জন্য আমাদের দেশের সম্মান কতটা নষ্ট হবে?আমাদের জাতীয় পতাকার কতটা অপমান হবে? 

  • ✔️আমরা মাস্ক ব্যবহার করছি করোনা ভাইরাসের হাত থেকে নিজেকে এবং দেশকে সুরক্ষিত রাখব বলে। যাতে কথা বলার সময় আমাদের মুখের থুতু বাইরে ছিটকে না বেরোয় বা অন্যের ছিটকে আসা থুতু আমাদের মুখে না লাগে। জাতীয় পতাকা আঁকা মাস্ক পরলে আমাদের থুতু লাগবে আমাদের দেশের পতাকায়।
  • ✔️এই মাস্ক পরে হাঁচলে বা কাশলে আমাদের জাতীয় পতাকা থুতুতেই ভরে যাবে।
  • ✔️সাধারণত মাস্ক ব্যবহারের পর আমরা মাস্কগুলোকে ডাস্টবিনে কিংবা রাস্তায় ছুঁড়ে ফেলি। ভাবুন সেই মাস্কে যদি আমাদের দেশের পতকা আঁকা থাকে তাহলে সেটা দেশের জন্য দেশের পতাকার জন্য দেশের মানুষের জন্য কতটা অপমানজনক।

সুন্দর হোক ৭৪ তম স্বাধীনতা দিবস

কিছু অসৎ ব্যবসায়ী আমাদের আবেগ আর দেশের সম্মানকে নিয়ে খেলছে। উনারা জানেন এই ধরনের মাস্ক প্রচুর বিক্রি হবে। সাধারণ মানুষ না ভেবেচিন্তেই এই মাস্ক ব্যবহার করবেন। চলুন হাতে হাত মিলিয়ে এই সমস্ত অসৎ ব্যবসায়ীদের নোংরা মানসিকতাকে নষ্ট করি। আমাদের ৭৪ তম স্বাধীনতা দিবসকে সুন্দর করি।


☛ আপনি যদি আমার সঙ্গে সহমত হয়ে থাকেন তাহলে এই লেখাটা এত শেয়ার করুন যাতে দেশের প্রত্যেক নাগরিক সচেতন হওয়ার সুযোগ পায় আর তারা এত বড় ভুল না করেন।

🙏 জয় হিন্দ জয় ভারত। ৭৪ তম স্বাধীনতা দিবস সবার শুভ এবং মঙ্গলময় হোক 🙏


Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *