Check madhyamik result 2020

Check madhyamik result 2020

Spread the love

Check madhyamik result 2020:- আজ সকাল ১০ টার পর থেকে মাধ্যমিকের রেজাল্ট দেখা যাবে। ছাত্র-ছাত্রীরা নিজেদের ফলাফল দেখতে পাবে নিম্নলিখিত ওয়েবসাইট থেকে।

 

Check madhyamik result 2020

আজ সকাল দশটার পর মধ্যশিক্ষা পর্ষদ থেকে সরাসরি প্রকাশ করা হবে মাধ্যমিক পরীক্ষা ২০২০ র ফলাফল।

মাধ্যমিক ২০২০ ফলাফল কে প্রথম কে দ্বিতীয়

প্রকাশিত হল মাধ্যমিকের ফলাফল। জেলাতেই জয়জয়কার মাধ্যমিকের ফলাফলে। ৬৯৪ পেয়ে প্রথম স্থান অধিকার করেছে অরিত্র পাল। মেধাতালিকায় প্রথম স্থানে রয়েছে ৮৪ জন। মেমারি বিদ্যাসাগর মেমোরিয়ালের ছাত্র অরিত্র। মাধ্যমিকের দ্বিতীয় দুজন জন প্রাপ্ত নম্বর ৬৯৩।
পূর্ব বর্ধমানের সায়ন্তন গড়াই, বাঁকুরার অভীক দাস, দ্বিতীয় স্থান অধিকার করেছে। ৬৯০ পেয়ে তৃতীয় স্থান অধিকার করেছে অরিত্র মাইতি,কাঁথির সৌম্য পাঠক, পূর্ব মেদিনীপুরের দেবাশিস মহাপাত্র, উত্তর ২৪ পরগণার অরিত্র মাইতি।

অষ্টমস্থান অধিকার করেছে দমদমের অয়ন ঘোষ। প্রাপ্ত নম্বর ৬৮৫। মেধাতলিকা অনুযয়ী কলকাতার মধ্যে প্রথম অয়ন ঘোষ। দমদম বৈদ্যনাথ ইনস্টিটিউটের ছাত্র।

যারা যারা এবছর মাধ্যমিক পরীক্ষা দিয়েছে তাদের সকলকে আমাদের তরফ থেকে শুভেচ্ছা। আশা করি প্রত্যেকের ফলাফল মনের মত হবে, এবং প্রত্যেকের জন্য আগামী ভবিষ্যতের অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন রইল। Madhyamik result 2020 check করার জন্য নিচের ওয়েবসাইটে ভিজিট করো।

Check madhyamik result 2020

Today check madhyamik result 2020

মাধ্যমিক রেজাল্ট চেক করার আগে ছাত্র ছাত্রীদের উদ্দেশ্যে কয়েকটা কথা অবশ্যই বলব, যে সমস্ত ছাত্র-ছাত্রীর রেজাল্ট মনের মতো হবে না তারা যেন মন খারাপ না করে, কারণ জীবনের প্রত্যেকটা দিন প্রত্যেকটা মুহূর্ত হচ্ছে একটা একটা করে বিরাট পরীক্ষা। তাই কোনও একটা পরীক্ষা দিয়ে জীবন চলে না।

পৃথিবীতে এমন লক্ষ লক্ষ উদাহরণ আছে যারা স্কুল-কলেজের পরীক্ষায় তেমন বিশেষ কিছুই করতে পারেনি, কিন্তু জীবনের পরীক্ষায় তারা এতটাই সফল হয়েছে যে তাদেরকে অনুকরণ করে মানুষ। তাই নিজেকে প্রকৃত মানুষ হিসেবে প্রতিষ্ঠিত করাই হচ্ছে জীবনের সবচেয়ে বড় পরীক্ষার একমাত্র উদ্দেশ্য এবং লক্ষ্য।

আশা করি তোমাদের সকলের রেজাল্ট মনের মত হবে আমাদের তরফ থেকে তোমাদের প্রত্যেকের জন্য শুভেচ্ছা ভালোবাসা রইলো। আগামী তোমাদের জন্য সুন্দর এবং মঙ্গলময় হোক এই কামনা করি।

এবারে মাধ্যমিক পরীক্ষায় পাশের হার

Of the total number of Madhyamik candidates, 86.34% emerged successful this year. Boys have outprerformed girls with 89.87 per cent. The pass percentage of girls is 83.48 per cent. Last year, the pass percentage was 86.07 per cent East Midnapore topped among the districts in Bengal with a pass percentage of 96.59, followed by West Midnapore (92.16 per cent). The pass percentage in Kolkata stands at 91.07.

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *