What is Bengali shayari ?

Bengali shayari কাকে বলে? কেন লোক Bengali shayari এত পছন্দ করেন?All time best Bengali sad shayari and sad shayari photos

এই দুই প্রশ্নের উত্তর দেওয়ার আগে একটা শায়রির ছবি দেওয়া একান্ত প্রয়োজন। সেটা দেখলেই বিষয়টা অনেকটা পরিস্কার হবে।

What is Bengali shayari ?

Bengali shayari হচ্ছে ভালবাসার প্রাণ। ভালবাসায় হাসি যেমন আছে ঠিক তার চেয়েও বেশি আছে কান্না। বেশির ভাগ ভালবাসা সাফল্য পায় না বলেই Bengali sad shayari প্রাধান্য পেয়েছে love kobita-r চেয়েও বেশি।

শায়রি প্রেমকে আরও বেশি প্রাণ দেয় কিংবা হারানো প্রেমকে ফিরে আসার পথ দেখায়। শায়রি মাত্র কয়েকটা লাইনের মাধ্যমেই অতীতকে খুব সহজে মনে করাতে পারে বলেই লোকে শায়রিকে এতোটা পছন্দ করে।

যেমন ধরুন কারু ভালবাসা সত্যিই পবিত্রছিল কিন্তু সামান্য ভুল বোঝাবুঝির জন্য ব্রেকাপ হয়ে গেছে। যোগাযোগ পুরো বন্ধ সেই ক্ষেত্রে শায়রি একমাত্র অবলম্বন হয়ে দাঁড়ায়।

আবার ভাল ভাল মুহুর্তগুলোকে মনে রাখার জন্য Bengali love shayari র ব্যবহার হয়। এটাও চলে আসছে বহুকাল থেকে। যখন হাতে হাতে মোবাইল ছিল না, ফেসবুক হোয়াটসঅ্যাপ ছিল না তখন চিঠিই ছিল একমাত্র আশ্রয়। আর হাতে লেখা চিঠির ভেতরের শায়রি প্রেমিক বা প্রমিকাকে আরো বেশি ভালবাসায় ডুবিয়েদিত।

তাহলে বুঝতেই পারছেন বাংলা শায়রি হচ্ছে সামান্য কয়েক লাইনে লেখা এমন শব্দের মালা যা প্রেমকে পরিনতির দিকে এগিয়ে নিয়ে যায়। হারানো প্রেমকে ফিরে আসার পথ দেখায়।

আপনি যদি আপনার প্রেম হারিয়েছেন তাহলে শায়রি নামন হাতিয়ার ব্যবহার করে দেখতে পারেন, হতে পারে আবার আপনার প্রেম ফিরে এলো। শায়রির অসাধ্য কিছুই নেই। শায়রি হল ভালবাসার মন্ত্র।

Why people Love Bengali shayari

কেন লোকে bengali shayari ভালবাসে সেটার উত্তর আগেই দিয়েছি। কিন্তু শায়রি শুধুমত্র প্রমিক প্রেমিকাকে কেন্দ্র করেই তৈরি হয় নি।

Shayari for friendship, shayari for relation (mother father brother sister) এর জন্যও প্রচুর ব্যবহার হয়। এটা আপনিও জানেন।

তাহলে বোঝাই যাচ্ছে শায়রি হচ্ছে ভালবাসার লাইন, যা প্রেমকে কেন্দ্রকরে যেকোনও সম্পর্কে ব্যবহার করা যেতে পারে।

ভালবাসার মানুষ থেকে পাওয়া আঘাত আমাদেরকে সবচেয়ে বেশি শায়রির দরজায় নিয়ে আসে। আসলে প্রেম ভাঙার পর শায়রির লাইনগুলো ব্লেডের মতো আমাদের হৃদয়কে কাটতে থাকে।

হয়তো আপনার বিশ্বাস হবে না কিন্তু একটা বাস্তব সত্য কথা বলি মানুষ প্রচণ্ড আবেগপ্রবণ তাই মানুষ কষ্টকেও তারিয়ে তারিয়ে উপভোগ করতে ভালবাসে। কষ্টকে উপভোগ করার ভেতরে যে বিরহ সুখ থাকে সেটাকে মানুষ নিঁগড়ে উপভোগ করে।

আর এই কষ্টকে চেটে খাওয়ার অভ্যাস আমাদেরকে শায়রি প্রেমিক করে তোলে আদিম কালেই। আজও আমরা তার বাইরে নই।

Why bengali shayari very important for us

Why bengali shayari important ?

এটা একটা গুরুত্বপূর্ণ প্রশ্ন। কেন শায়রিকে আমরা এতটা প্রধান্য দিয়ে থাকি৷

আসলে আমাদের দুঃখ পাওয়া মন নিজের ভেতরের অপরিসীম যন্ত্রনাকে যখন প্রকাশের পথ পায় না তখন শায়রিকে আঁকড়ে ধরে বাঁচার চেষ্টা করে। অতীতকে ভোলার ব্যর্থ চেষ্টা করে।

আসলে ভোলা কিছুই যায় না। ভোলার চেষ্টা মানে আরও বেশি বেশি মনে করা। আগেই বলেছি আমরা সবাই কিন্তু কষ্টের কাঁগাল। কষ্ট পেতে আমরা ক্লান্ত হই না। তাই বারবার আঘাত পেয়েও আমরা প্রেমে পড়ি নতুন ভাবে আঘাত পাব বলেই।

প্রেমে অন্ধকারের মতো কষ্ট আছে বলেই প্রেমের গতি আলোর চেয়েও বেশি আমাদেকে আকর্ষণ করে। তাই আমরা আঘাত পেয়েও আবার প্রেমের পথে পা বাড়াই।

Shayari এখানে মলমের কাজ করে। আমরা মলম লাগিয়ে নতুন আবেগে আবার প্রেমের পথে পাড়ি জমাই। আমরা জানি কেউ কথা রাখেনি কেউ কথা রাখে না তবুও নতুন কাউকে খুঁজতে থাকি এ কথা রাখবেই সেই আশায়।

এখানেই bengali shayari important হয়ে দাঁড়ায় আমাদের জীবনে। আমাদের প্রেম পথকে প্রবাহিত করতে সাহায্য করে। আমাদেরকে কষ্ট গিলে গিলেও বাঁচতে শিখিয়ে দেয়।

বন্ধুরা লেখাটি ভাল লেগে থাকলে অবশ্যই শেয়ার করবেন। আমরা নতুন নতুন বিষয় নিয়ে আলোচনা করতে থাকব। তাই সাবস্ক্রাইব করতে ভুলবেন না। প্রেমকে কেন্দ্র করে যাকিছু রয়েছে সবই আমাদের আলোচ্য বিষয়। আর শায়রি আমাদের প্রাণ তাই শায়রি তো থাকছেই। ভালবাসা নেবেন। ভাল থাকুম সঙ্গে থাকুন।

Related article

bangla premer kobita

bangla romantic quotes

18 bangla romantic kobita

ekusher kobita

shesher kobita

bangla picture message

bangla kobita love

valobashar kobita

prem bangla kobita

bangla kobita blog

bangla romantic sms

Download bangla Shayari

bangla sms kobita

bangla love sms

bangla love poem

valobasar kobita

bangla romantic Shayari veletine

Bangla koster kobita

bangla premer kobita collection

Very sad shayari

love kobita

bangla valobashar kobita

bangla sms

premer kobita

bangla love poem romantic

bangla love sad sms

Bangla sad shayari

Bangla very sad sms

Bengali sad shayari photo

Bangla shayari ভালবাসার সম্পদ। একে অপরকে আরও বেশি করে বোঝানোর জন্য বোঝার জন্য ভালবাসা প্রকাশের জন্য বহুকাল থেকে শায়রির ব্যবহার চলে আসছে। আগেও চলবে।

যেমন প্রেম, প্রেমিক-প্রেমিকার ফিসফিস করে কথা বলা, আগুনের ব্যবহার কোনওদিন শেষ হবে না ঠিক তেমন ভাবে আমাদের Bangla shayari ও থাকবে।

বন্ধুরা আপনি যদি আমাদের সাইটে প্রথম এসেছেন তাহলে আমাদের সাইটে সাবস্ক্রাইব করে রাখুন। আমরা ভালবাসা নিয়ে আমাদের রাস্তা আরও অনেকদূর এগিয়ে নিয়ে যেতে চাই।

Bengalishayari

Recent Posts

bengali motivational quotes

Bengali motivational quotes:- অষ্টম শ্রেণিতে আমি যথেষ্ট দক্ষতার সঙ্গে ফেল করেছিলাম। কারণ আমি যা নম্বর… Read More

3 months ago

মনের মানুষকে কীভাবে ভুলে যাওয়া যায়?

  কীভাবে তাকে ভুলে যাওয়া যায় তারে ভোলানো গেল না কিছুতে…ভালবাসার মানুষকে কেন কোনও কিছুকেই… Read More

3 months ago

হযরত মুহাম্মদ এর প্রিয় বাণী যা জন্নাত দেবে

হযরত মুহাম্মদের প্রিয় বাণী হযরত মুহাম্মদ এর বাণী-তুমি যখন কারও সঙ্গে কথা বলবে, তখন ঘাড়… Read More

3 months ago

Adhunik Bangla kobita 1970-2020

Bangla kobita আশির দশক থেকে বর্তমান পর্যন্ত বিভিন্ন ধারায় প্রবাহিত। বাংলা কবিতার দিক বদল হয়েওছে… Read More

3 months ago

Bengali Ghost story book pdf free download

Ghost story books pdf -All time best bengali ghost story. bengali ghost story books pdf… Read More

3 months ago

Top five rabindranath tagore poems

Top five rabindranath tagore poems  when you cry must read Rabindranath Tagore poem. Rabindranath Tagore was a poet-philosopher who inspired… Read More

3 months ago

This website uses cookies.